Skip to content

সিঙ্গাপুরের দর্শনীয় স্থান। সিঙ্গাপুরের সেরা ৫টি দর্শনীয় স্থান

সিঙ্গাপুরের দর্শনীয় স্থান

সিঙ্গাপুরের দর্শনীয় স্থান। সিঙ্গাপুরের সেরা ৫টি দর্শনীয় স্থান: প্রিয় ভিউয়ার্স আমরা আজকে আপনাদের মাঝে নিয়ে এসেছি সিঙ্গাপুরের দর্শনীয় স্থান ও সিঙ্গাপুরের সেরা ৫ টি দর্শনীয় স্থান সম্পর্কিত একটি আলোচনা। আমাদের আজকের আলোচনায় আমরা আপনাদের মাঝে সিঙ্গাপুরের দর্শনীয় স্থান ও সিঙ্গাপুরের সেরা পাঁচটি দর্শনীয় স্থান সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করব। অনেকেই সিঙ্গাপুরের দর্শনীয় স্থানগুলো ভ্রমণ করার জন্য অনলাইনে প্রথমে সিঙ্গাপুরের দর্শনীয় স্থান ও সিঙ্গাপুরের সেরা পাঁচটি দর্শনীয় স্থানগুলো সম্পর্কে অনুসন্ধান করে যায়। আমরা আজকে তাদের মাঝে সঠিক তথ্য প্রদানের জন্য নিয়ে এসেছি সিঙ্গাপুরের সেরা ৫ টি দর্শনীয় স্থান এবং সিঙ্গাপুরের দর্শনীয় স্থান সম্পর্কিত পোস্টটি। আপনারা আমাদের আজকের এই পোস্ট সিঙ্গাপুরের দর্শনীয় স্থানগুলো সহ সেরা সেরা পাঁচটি দর্শনীয় স্থান সম্পর্কে পূর্ববর্তী ধারণা লাভ করতে পারবেন। সেই সাথে দর্শনীয় স্থানগুলো সম্পর্কে সঠিক তথ্য সংগ্রহ করতে পারবেন।

সিঙ্গাপুর দক্ষিণ পূর্ব এশিয়ার একটি দ্বীপ রাষ্ট্র। যে দ্বীপ রাষ্ট্রটি মালয় দ্বীপের নিকটে অবস্থিত। এ দেশটির গণতান্ত্রিক নাম হচ্ছে সিঙ্গাপুর প্রজাতন্ত্র। বর্তমান বিশ্বে শীর্ষ ধনী দেশগুলোর মধ্যে অন্যতম একটি দেশ হচ্ছে সিঙ্গাপুর। যে দেশটি আয়তনের দিক ছোট হলেও সারা বিশ্বের কাছে উন্নতির দিক দিয়ে শীর্ষ দেশ হিসেবে পরিচিত। এই দেশটি অর্থনীতিতে ভরপুর একটি দেশ যার কারণে এটি বিশ্বের উন্নয়নশীল দেশের কাতারে অবস্থান করছে। বাংলাদেশ সহ বিশ্বের প্রায় প্রতিটি দেশ থেকে অগণিত মানুষ এই দেশ টিতে জীবন জীবিকা নির্বাহের জন্য প্রবাস জীবন অতিবাহিত করছে। সিঙ্গাপুর বিশ্বের প্রধান বাণিজ্য সংযোগ স্থাপনকারী একটি দেশ। এই দেশটির আয়তন একটি দ্বীপের সমান হলেও দেশটিতে রয়েছে বেশ কিছু পর্যটন কেন্দ্র যা বিশ্বের অন্য কোনো দেশে নেই। প্রতিনিয়ত সারা বিশ্বের লক্ষ লক্ষ মানুষ সিঙ্গাপুরের এই দর্শনীয় স্থানগুলো দর্শন করার জন্য এসে থাকে।

সিঙ্গাপুরের দর্শনীয় স্থান

অনেকেই সিঙ্গাপুরের দর্শনীয় স্থানগুলো জানার জন্য অনলাইনে সিঙ্গাপুরের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে চান। আজকে আমরা তাদের জন্য নিয়ে এসেছি সিঙ্গাপুরে দর্শনীয় স্থানসমূহ একটি পোস্ট। আমাদের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে সিঙ্গাপুরে দর্শনীয় স্থানগুলো সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করব। আপনারা আমাদের আলোচনা থেকে সিঙ্গাপুরে দর্শনীয় স্থান সম্পর্কে সুস্পষ্টভাবে ধারণা নিতে পারবেন এবং দর্শনীয় স্থানগুলোর ছবিগুলো সংগ্রহ করতে পারবেন। আপনি যদি সিঙ্গাপুরের দর্শনীয় স্থানগুলো ভ্রমণ করার আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে আপনার পছন্দনীয় সিঙ্গাপুরে দর্শনীয় স্থান নির্বাচন করে দর্শনীয় স্থানটি সম্পর্কে সকল ধরনের তথ্য জানতে পারবেন। নিচে সিঙ্গাপুরের দর্শনীয় স্থান সম্পর্কে আলোচনা করা হলো:

সিঙ্গাপুরের সেরা ৫ টি দর্শনীয় স্থান

সিঙ্গাপুর বিশ্বের উন্নত দেশগুলোর মধ্যে অন্যতম একটি দেশ। এদেশে বেশ কিছু দর্শনীয় স্থান রয়েছে যা বিভিন্ন দেশের পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করে। আজকে আমরা আমাদের এই পোস্টটিতে সিঙ্গাপুরের সেরকমই সেরা ৫ টি দর্শনীয় স্থান সম্পর্কে আপনাদের মাঝে আলোচনা করব। অনেকের সিঙ্গাপুরের সেরা ৫ টি দর্শনীয় স্থান সম্পর্কে জানার জন্য অনুসন্ধান করে যায়। আমরা তাদের জন্য আমাদের এই পোস্টটিতে সিঙ্গাপুরের সেরা ৫টি দর্শনীয় স্থান সম্পর্কে আলোচনা করব। আপনারা সিঙ্গাপুরের সেরা পাঁচটি দর্শনীয় স্থান সম্পর্কে সকল ধরনের তথ্য আমাদের আজকের এই পোস্ট থেকে পেয়ে যাবেন। আপনি সিঙ্গাপুরের সেরা ৫ টি দর্শনীয় স্থান ভ্রমণ করতে চাইলে আমাদের আজকের এই পোস্ট থেকে দর্শনীয় স্থানগুলো সম্পর্কিত পূর্ববর্তী সকল ধারণা লাভ করতে পারবেন। নিচে সিঙ্গাপুরের পাঁচটি সেরা দর্শনীয় স্থান তুলে ধরা হলো:

৫. চায়নাটাউন

৪. বোটানিক গার্ডেন্স

৩. গার্ডেন্স বাই দ্য বে

২. সিঙ্গাপুর ফ্লাইয়ার

১. মারিনা বে স্যান্ডস

সিঙ্গাপুরের ভ্রমণ খরচ

অনেকেই সিঙ্গাপুর ভ্রমণ করতে চায় তবে ভ্রমণের পূর্বে এর খরচ সম্পর্কে জানার জন্য আগ্রহী হয়ে থাকে। ভ্রমণের ক্ষেত্রে বিশেষ সম্পর্কে জানার গ্রুপ তো রয়েছে এক্ষেত্রে অনুসন্ধান হয়ে থাকে তাইতো আমরা আমাদের আলোচনা এ বিষয়টি তুলে ধরেছি। অনেকেই সিঙ্গাপুরে বসবাস করেন এ ক্ষেত্রে ভ্রমণ করতে চাই আবার দেশের বাইরে থেকে সিঙ্গাপুর ভ্রমণ করতে আগ্রহী অনেকেই। দেশের বাইরে থেকে ভ্রমণ করতে গেলে অবশ্যই আপনাকে টুরিস্ট ভিসা সংগ্রহ করতে হবে সমস্ত নিয়ম অনুসারে ভ্রমণ করতে হবে। অর্থাৎ এই সমস্ত ক্ষেত্রে অর্থের প্রয়োজন। আপনারা যারা দেশের বাইরে থেকে সিঙ্গাপুর ভ্রমণ করতে চান তাদের সহযোগিতার লক্ষ্য নিয়ে আজকের আলোচনায় আমরা আপনাদের ভ্রমণ খরচ দিয়ে সহযোগিতা করব সুতরাং প্রিয় পাঠক বন্ধুগণ ভ্রমণ করা সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকলে আমাদের আলোচনার থেকে সিঙ্গাপুর ভ্রমণ খরচ সম্পর্কে জেনে নিন।

ঢাকা থেকে সরাসরি সিঙ্গাপুরগামী ফ্লাইট রয়েছে। বিমান বাংলাদেশ, মালিন্দ এয়ার, জেট এয়ার ওয়েজ এবং মালয়েশিয়ান এয়ারলাইন্স সহ বেশকিছু বিমান সংস্থার বিমানে সিঙ্গাপুর যেতে পারবেন। এয়ারলাইন্স ভেদে খরচ পড়বে ১৬ থেকে ২৫ হাজার টাকা।

সিঙ্গাপুরের ভিসা আবদনের প্রয়োজনীয় তথ্য

  • পাসপোর্টের মেয়াদ থাকতে হবে নূন্যতম ছয় মাস।
  • পাসপোর্টে কমপক্ষে একটি ফাঁকা পৃষ্ঠা থাকতে হবে।
  • পাসপোর্টে ব্যক্তিগত তথ্যের পাতার একটি ফটোকপি অবশ্যই ভিসা আবেদনপত্রের সাথে সংযুক্ত করে দিতে হবে।
  • অতিসম্প্রতি তোলা ২ কপি পাসপোর্ট (২৫মি.মি.×৩৫মি.মি.) সাইজ ছবি। ছবি যেন কখন দুই মাসের অধিক আগে তোলা না হয়। ছবি রঙ্গিন তবে এর ব্যাকগ্রাউন্ড সাদা হতে হবে।
  • আপনার আমন্ত্রণকারী যদি কোন ব্যক্তি হয় (অনেকক্ষেত্রে প্রতিষ্ঠান হতে পারে) তাহলে তার থেকে পাওয়া আমন্ত্রণপত্র এবং তার আইডি কার্ডের কপি জমা দিতে হবে।
  • সাধারণ ভ্রমণকারীদের ক্ষেত্রে ‘লেটার অফ ইন্ট্রোডাকশন’ ফর্মটি কমপক্ষে ২১ বয়সের বেশি সিঙ্গাপুরের স্থায়ী নাগরিক দ্বারা ইস্যুকৃত হতে হবে।
  • ব্যবসায়ী ভ্রমণকারীদের সিঙ্গাপুরে রেজিস্টারকৃত সংস্থার স্থানীয় যোগাযোগের ঠিকানা এবং প্রতিষ্ঠানের প্রতিনিধির স্বাক্ষর করা আমন্ত্রণপত্র থাকতে হবে। আর স্বাক্ষরকারী অবশ্যই সিঙ্গাপুরে বাস করে এমন একজন হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: