টেলিকম

সিম রেজিস্ট্রেশন চেক করার নিয়ম । জেনে নিন সিম কার নামে আছে

সিম রেজিস্ট্রেশন চেক করার নিয়ম। প্রিয় পাঠক বন্ধু আজকে আমরা সিম রেজিস্ট্রেশন সম্পর্কিত তথ্য নিয়ে কথা বলব আপনাদের সামনে। প্রতিদিন বিপুলসংখ্যক মানুষ অনলাইনে আসেন সিম রেজিস্ট্রেশন চেক পদ্ধতি সম্পর্কে জানতে। এক্ষেত্রে আমরা আজকে আলোচনার বিষয় হিসেবে এটিকে রেখেছি। আশাকরি এখান থেকে আপনি সিম রেজিস্ট্রেশন সংক্রান্ত বিভিন্ন তথ্য পেয়ে উপকৃত হবেন।

আমরা সকলেই জানি বর্তমান সময়ের সিন গুলো বায়োমেট্রিক পদ্ধতিতে রেজিস্ট্রেশন করা হয়ে থাকে। এক্ষেত্রে প্রথমদিকে ছবি সাথে এনআইডি কার্ড এস্ক্যান এবং ফিংগারপিন এর মাধ্যমে সিম রেজিস্ট্রেশন করা হতো। এর পরবর্তী অর্থাৎ বর্তমান সময়ে শুধুমাত্র ফিংগারপিন এবং এনআইডি নাম্বার বললেই সিম রেজিস্ট্রেশন করা সম্ভব।

সিম রেজিস্ট্রেশন চেক করার নিয়ম

অনেকেই জানতে আগ্রহী নিজের সিম রেজিস্ট্রেশন করা হয়েছে কার নামে অর্থাৎ কার এনআইডি দিয়ে। বিভিন্ন ক্ষেত্রে এর প্রয়োজন আমরা অনুভব করে থাকি এ ক্ষেত্রে অনেকেই জানেন না নিজের সিমটি কার নামে আছে। তাই এই সকল মানুষ আমাদের দেওয়া পদ্ধতি অবলম্বন করে খুব সহজেই নিজের ফোন থেকে জানতে সক্ষম হবেন নিজের ব্যবহৃত সিমটি কার নামে রেজিস্ট্রেশন রয়েছে। এবং আপনি চাইলেই সে রেজিস্ট্রেশন বাতিল করে আপনার নামে সিম রেজিস্ট্রেশন করে নিতে পারবেন। সুতরাং গুরুত্বপূর্ণ এই নিয়ম সম্পর্কে জানতে নিচের চোখ রাখুন। আপনাদের সুবিধার লক্ষে আমরা নিচে সিম রেজিস্ট্রেশন চেক করার নিয়ম উল্লেখ করছি।

আপনি যদি এই ধরনের তথ্য জানতে চান তাহলে আমাদের নিম্নের ইনফরমেশন গুলো খেয়াল করুন।

  • যে কোন সিম থেকে *১৬০০১# ডায়াল করুন।
  • এরপর আপনার এনআইডি কার্ড এর শেষের ৪ ডিজিট লিখে সেন্ড করুন।
  • ফিরতি এসএমএসে আপনার ফলাফল জানতে পারবেন।

সুতরাং আপনার সিমটি রেজিস্ট্রেশন করা হয়েছে কিনা সেটি চেক করার জন্য আপনি এ ধরনের পথ অবলম্বন করতে পারেন।

জিপি সিম রেজিস্ট্রেশন চেক

অনেকেই জিপি অর্থাৎ গ্রামীণফোন সিম ব্যবহার করে থাকেন। সিম অপারেটর ভিত্তিক রেজিস্ট্রেশন পদ্ধতি নিয়ম ভিন্ন হয় আমরা সিম এর নাম উল্লেখ করে আপনাদের রেজিস্ট্রেশন চেক করার পদ্ধতি দিয়ে রাখছি। এক্ষেত্রে আপনি এখান থেকে আপনার সিম নির্বাচন করে রেজিস্ট্রেশন চেক পদ্ধতি জেনে নিতে পারেন। যারা গ্রামীনফোন সিম রেজিস্ট্রেশন চেক করতে এসেছেন তারা নিচে থেকে পদ্ধতিটি জেনে নিন।

  • প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে যান।
  • তারপরে টাইপ করুন Info ।
  • লিখা হয়ে গেলে মেসেজটি পাঠিয়ে দিন 4949 নাম্বারে।
  • জিপি সিম কর্তৃক  ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনাকে জানিয়ে দেয়া হবে।

বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক

বাংলালিংক হচ্ছে বাংলাদেশের তৃতীয় বৃহত্তম মোবাইল ফোন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। কিন্তু অন্য সকল অপারেটর গুলোর থেকে এর জনপ্রিয়তা ব্যাপক। এর অন্যতম কারণ হিসেবে আমরা লক্ষ্য করি দারুণ সফল ইন্টারনেট এবং মিনিট অফার নিয়ে আসেন এই কোম্পানিটি। এছাড়াও গ্রাহকদের জন্য নিয়ে আসেন নতুন অনেক সেবা। তাদের সেবার মধ্যদিয়েই গ্রাহকদের বিশ্বাস অর্জন করেছেন। এক্ষেত্রে আমরা বাঙালি এর অন্যতম একটি সেবা নিয়ে আলোচনা করব এখানে। এখান থেকে আপনি যে বিষয় সম্পর্কে জানতে পারবেন সেটি হচ্ছে বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক পদ্ধতি। সুতরাং এই পদ্ধতি সম্পর্কে জানতে আগ্রহী ব্যক্তিগণ নিচে থেকে এ বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করতে পারেন।

খুব সহজে শুধু মাত্র একটি কোড ব্যবহার করে বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক করে নিন। আর সেই  ইউএসএসডি কোডটি হচ্ছে-

  • *1600*2#

এবং আপনার বাংলালিংক সিম রেজিস্ট্রেশন সম্পাদন এবং  সিম কত তারিখে রেজিস্ট্রেশন হয়েছে, সেই সম্পর্কে জানার জন্য এই ইউএসএসডি কোডের মাধ্যমে জানতে পারবেন। তা হচ্ছে-

  • *1600*1#
Back to top button
Close