রেজাল্ট

ভারতের মোবাইল কোড নাম্বার

বর্তমান সময়ে মোবাইল ফোন বিশ্বের প্রতিটি দেশে জনপ্রিয়তা পেয়েছে। বিশ্বের প্রতিটি দেশেই এখন মোবাইল ফোন ব্যবহার করে প্রতিটি মানুষ তাদের দৈনন্দিন জীবনের যেকোনো ধরনের যোগাযোগ এমনকি তাদের প্রয়োজনগুলো স্মার্ট মোবাইল ফোনের মাধ্যমে ঘরে বসে এখন পূরণ করার সুযোগ পাচ্ছে। স্মার্ট মোবাইল ফোনের এই ব্যাপক ব্যবহার বিশ্বের প্রতিটি দেশের মানুষকে স্মার্ট করে গড়ে তুলেছে। বিশ্বের প্রতিটি দেশে যেমন মোবাইল ফোন ব্যবহার করা হয় তেমনি প্রতিটি দেশের মোবাইল ফোনের আলাদা আলাদা মোবাইল কোড নাম্বার রয়েছে। যে কোড নাম্বারটি মাধ্যমে একটি দেশের মোবাইল ফোন সহজেই সনাক্ত করা যায়। তাইতো আমরা আজকে আপনাদের উদ্দেশ্যে বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতের মোবাইল ফোনের কোড সম্পর্কে তথ্যগুলো জানাবো। আপনারা আমাদের এই তথ্যগুলোর মাধ্যমে ভারতের মোবাইল কোড নাম্বার সম্পর্কে জানতে পারবেন। তাই আপনারা যারা ভারতের মোবাইল কোড নাম্বার সম্পর্কে জানতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকেই প্রতিবেদনটি দেখে নিন।

তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে এখন পৃথিবীতে সবথেকে বড় আবিষ্কার হচ্ছে মোবাইল ফোন। মানুষের জীবনের বিভিন্ন ধরনের প্রয়োজন ও যোগাযোগ রক্ষা করার ক্ষেত্রে মোবাইল ফোন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাইতো বর্তমান সময় মোবাইল ফোন প্রতিটি মানুষ ব্যবহার করে তাদের বন্ধু-বান্ধব কিংবা আত্মীয়দের সাথে যোগাযোগ করে থাকেন। এছাড়া এখন স্মার্ট মোবাইল ফোনের ব্যবহার ব্যাপক চালু হয়েছে যা পৃথিবীর প্রতিটি মানুষকে স্মার্ট করে গড়ে তুলেছে। স্মার্ট মোবাইল ফোন ব্যবহার করার মাধ্যমে প্রতিটি মানুষ অনলাইন ভিত্তি পরিষেবা গুলো স্মার্ট মোবাইল ফোনের ব্যবহারে ঘরে বসে সমস্ত কিছু উপভোগ করার সুযোগ পাচ্ছে। বিনোদন থেকে শুরু করে শিক্ষা তাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের পণ্য কেনাকাটা এমনকি বেঁচে থাকার জন্য খাদ্যদ্রব্য সহ যাবতীয় মোবাইল ফোনের মাধ্যমে তারা ঘরে বসে পাওয়ার সুযোগ পাচ্ছে।

তাইতো বর্তমান সময় মোবাইল ফোন শুধুমাত্র মানুষের যোগাযোগ কিংবা কথাবার্তা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখেনি বরং একজন মানুষের জীবনের প্রতিটি ক্ষেত্রেই বিনোদন থেকে শুরু করে সকল মাধ্যমে মোবাইল ফোনের অবদান রয়েছে। তাইতো বিশ্বের প্রতিটি দেশেই এখন মোবাইল ফোনের ব্যাপক ব্যবহার লক্ষ্য করা যায়। প্রতিটি মোবাইল ফোনে আলাদা আলাদা কোট রয়েছে যা একটি দেশের পরিচয় বহন করে থাকে। এই কোডটি প্রতিটি দেশের আলাদা হয়ে থাকে।

ভারতের মোবাইল কোড নাম্বার

বিশ্বের প্রতিটি দেশের মোবাইল কোড নাম্বার গুলো আলাদা আলাদা হয়ে থাকে। প্রতিটি দেশের মোবাইল কোড নাম্বার মূলত একটি দেশের পরিচয় বহন করে থাকে। তাইতো অনেকে ভারতের মোবাইল কোড নাম্বার সম্পর্কে তথ্যগুলো জানতে চান। তাদের জন্য আজকে নিয়ে এসেছি ভারতের মোবাইল কোড নাম্বার সম্পর্কিত একটি পোস্ট। আপনারা আমাদের এই পোস্টের মাধ্যমে ভারতের মোবাইল কোড নাম্বার জানতে পারবেন। মূলত আপনাদের সকলের জন্যই আমাদের ওয়েবসাইটে আজকের এই গুরুত্বপূর্ণ প্রতিবেদনটি শেয়ার করা হয়েছে তাই আপনারা যারা ততগুলো জানতে চান তারা দেরি না করে আমাদের ওয়েবসাইট থেকে প্রতিবেদনটি দেখে নিন।

ইন্ডিয়া কোড নাম্বার কত

ভারতের মোবাইল নম্বরের ডিজিট সংখ্যা ছিল ১০ টি। কিন্তু এখন ১৩ টি। আমি ভারতীয় কলকাতাই থাকি তো আমদের এখানে ১০ ডিজিট হই যেমন ৯৯৩৩০৯৩৭৪৯ কিন্তু বাইরে থেকে call করলে +৯১ অ্যাড করতে হবে।। ল্যান্ড লাইনে এ 1800 208 9898 ১১ টা ডিজিট বাইরে থেকে কল করতে হলে +৯১ দিতে হবে।।

ইন্ডিয়া মোবাইল নাম্বার

  • ভারতের কান্ট্রি কোড +91

ভারতের কোড নাম্বার কত?

  • ভারতের কান্ট্রি কোড 91

ইন্ডিয়ান মোবাইল নাম্বার কোড

  • ইন্ডিয়ার কান্ট্রি কোড +91

ইন্ডিয়ার কোড নাম্বার কত

  • ইন্ডিয়ার কান্ট্রি কোড +91

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button