স্টাটাস

মৃত বাবাকে নিয়ে স্ট্যাটাস, উক্তি, কবিতা, ছন্দ, পিক-i miss you মৃত বাবাকে নিয়ে স্ট্যাটাস

সন্তানের জন্য বাবা হচ্ছে যুদ্ধের সময় হাতে থাকার ঢালের মত। এর কারণ সমস্ত ধরনের বিপদ ও বাধা বিপত্তি সন্তানের কাছ থেকে দূরে সরে রাখেন বাবা । বাবা আমাদের জন্য কতটা নিয়ামত তার শুধুমাত্র যারা বাবাকে হারিয়েছি তারাই বুঝবো। সম্মানীয় উপস্থিতি আমরা আজকে মৃত বাবাকে কেন্দ্র করে কিছু তথ্য আপনাদের মাঝে তুলে ধরব আপনারা যারা বাবাকে মিস করছেন এমন সময় বাবাকে কাছে পাওয়ার সুযোগ নেই তারা আমাদের আলোচনা থেকে মৃত বাবা কেন্দ্রিক স্ট্যাটাস ক্যাপশন কবিতা ও ছন্দ সংগ্রহ করতে পারবেন আশা করছি আমাদের এই প্রতিবেদনটির সাথে থেকে মৃত বাবার কথা ভেবে এমন তথ্য গুলো সংগ্রহ করতে পারবেন।

নিজের সুখ বিসর্জন দিয়ে বাবা পরিবারের কথা চিন্তা করেন। নিজের চাওয়া পাওয়া গুলোকে দূরে সরে রেখে সন্তানদের কথা ভেবে বাবা নিজের সারাটা জীবন কাটিয়ে দেন সন্তানদের ভালো রাখার জন্য বাবারা হার ভাঙ্গা পরিশ্রম করেন। তবে সে সময়ে বাবার পাশে থেকে বাবার হাত দেওয়ার সুযোগ পায় না অনেক সন্তান এমন সন্তানদের কষ্ট বোঝার কেউ নেই মহান আল্লাহতালার কাছে সেই সমস্ত সন্তান নিজের পিতার জন্য দোয়া করবেন এমনটা আশা রাখি আমরা। বাবা কত বড় নেয়ামত তা আমরা হয়তো এখন বুঝতে সক্ষম হয়েছি। তাইতো একাকীত্ব সময়ে মনে পড়ে বাবার সাথে কাটানোর সময় এর স্মৃতিগুলো মিস ইউ বাবা বাবাকে কেন্দ্র করে আমাদের আলোচনায় তুলে ধরছি কিছু স্ট্যাটাস।

মৃত বাবা নিয়ে স্ট্যাটাস

বাবা হতে পারে দুই অক্ষরের ছোট্ট একটি শব্দ তবে এই সম্পর্কে কিংবা বন্ধনে ফাটল ধরার মতো কোনো কিছুই নেই। সম্পর্কের বন্ধন রক্তের বন্ধন কথাটা মজবুত হয় তার বাবার দিকে তাকালেই বোঝা যায়। বাবারা নিজের সবটুকু দিয়ে সন্তানকে সুরক্ষিত রাখতে চায় ভালো রাখতে চায় এমন বাবা আমাদের মাঝে নেই সত্যিই আমরা অসহায় এতিম। এমন বাবাকে হারিয়েছি আমরা আপনাদের মত হতভাগা আর নেই আমরা বাবার বিষয় উল্লেখ করে বাবাকে স্মরণ করে কিছু স্ট্যাটাস তুলে দিচ্ছি নিচে।

আমায় নিয়ে স্বপ্ন তোমার ছিল যত,
সব সুখেরই কল্পনায়, পুষেছি আমি অবিরত।

বাবা-মার মত পরমাত্মীয় পৃথিবীতে কেউ নেই।

ছোট্ট থেকে ঘুমিয়েছি বাবা তোমার বুকে মাথা রেখে,
বিনিদ্র রাত্রি কেটেছে তোমার স্নেহ মাখা স্পর্সে।

সেই দিনগুলি আজ বাবা বড্ড বেশি মনে পড়ে,
ছুটে যেতে তোমার কাছে বড় ইচ্ছে করে।

সবচেয়ে অভাগা সেই ছেলে, যার বাবা মা জীবিত থাকা অবস্থায় সে জান্নাত নিশ্চিত করতে পারলোনা ।

i miss you মৃত বাবাকে নিয়ে স্ট্যাটাস

এমন সময় হয়তো বাবাকে অনেক মনে পড়ছে বাবা আজকে বেঁচে থাকলে কতই না খুশি হতেন হয়তো বাবার জন্য কিছুই করতে সক্ষম হয়নি আমরা তবে ভাবার জন্য থাকবে মহান রব্বুল আলামীনের কাছে অশেষ দয়া। মহান রাব্বুল আলামিন যেন আমাদের বাবাকে পরকালে জান্নাতে নসিব করেন। বাবাকে খুব মনে পড়ছে এমন বিষয় প্রকাশ করে বিভিন্ন ক্ষেত্রে লিখতে চাইলে আমাদের লেখা কথাগুলোই ব্যবহার করতে পারেন মৃত বাবাকে কেন্দ্র করে এমন কিছু কথাই তুলে ধরা হচ্ছে নিচে।

বাবাকে হারানো মানে মাথার উপরের ছাদ হারিয়ে ফেলা।

–সংগৃহীত

বাবার পা কি অন্য সবার চেয়ে অনেক দ্রুত চলে ?

এত অল্প সময়ে এত শক্ত করে সব কিছু আগলে রাখেন।

ভালোবাসার যদি মাফতে চান তাহলে হাসপাতালে গিয়ে পড়ে থাকুন দেখবেন বাবা মা ছাড়া কেউ আপনার পাশে নাই।

বাবা হচ্ছে এমন একটি নাম যেটি সকল ধরনের বিপদের সন্তানদেরকে রক্ষা করে।

*বাবার চোখই একমাত্র চোখ যা দেখতে পায় কল্পনার অতীত কোন দুরত্ত ।
তাই সন্তানের ভবিষ্যৎ নিয়ে সব সময় চিন্তিত থাকেন তিনি।

“আমার বাবা আমার সেরা বন্ধু এবং সর্বশ্রেষ্ঠ রোল মডেল ছিলেন। তিনি একজন আশ্চর্যজনক বাবা, কোচ, পরামর্শদাতা, সৈনিক, স্বামী এবং বন্ধু ছিলেন।

– টাইগার উডস

মৃত বাবাকে নিয়ে ছন্দ

সকল ক্ষেত্রে বাবাকে মনে পড়ে বাবা আর উপস্থিতি থাকে সকল ক্ষেত্রেই ছোটবেলায় বাবার হাত ধরে হাঁটাচলা থেকে শুরু করে বাবা বেঁচে থাকা পর্যন্ত আমাদের মাথার ছায়া হয়ে ছিলেন সমস্ত বিপদ-আপদে আমাদের আগলে রাখা সেই বাবা আমাদের মাঝে নেই সত্যিই আজ নিজেকেই দিন মনে হচ্ছে মৃত বাবাকে কেন্দ্র করে কিছু ছন্দ তুলে ধরছে নিচে।

থাকিতে পিতা মাতা – করিও যতন,
হারাইলে বুঝবে সেদিন – হায়রেছো কি রতন।

বাবা, সৃষ্টিকর্তার পক্ষথেকে আমাকে দেওয়া সেরা উপহার তুমি বাবা।

*বাবা, আমি নিজেও যে জানিনা আমি তোমাযকে কতটা ভালোবাসি।

যেখানেই থাকো তুমি বাবা দেখা দিয়ে যাও তোমায় নিয়ে আমি অনেক ভাবছি, আমায় ক্ষমা করে দাও।

বাবা তোমার মত আমার করেনা কেউ শাসন, তোমার দেওয়া বকানি গুলো আজ মনে পড়ছে ভীষন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button