ইসলামিক

কক্সবাজার জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২

আসসালামু আলাইকুম সবাইকে পবিত্র মাহে রমজানের আন্তরিক শুভেচ্ছা ও প্রানঢালা অভিনন্দন। বন্ধুরা আশা করছি মহান আল্লাহ পাক আপনাদের সবাইকে অনেক ভালো রেখেছেন। আলহামদুলিল্লাহ মহান রাব্বুল আলামীন আমাদের ও অনেক ভালো রেখেছেন। বন্ধুরা আজকে আমরা শুধুমাত্র কক্সবাজার জেলার মুসলিম ভাই-বোনদের জন্য নিয়ে এলাম খুব গুরুত্বপূর্ণ একটি পোস্ট। পোস্ট টি হচ্ছে কক্সবাজার জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ এর সম্পূর্ণ নতুন একটি ক্যালেন্ডার। আশা করি আমাদের ক্যালেন্ডারটি কক্সবাজার জেলার মুসলিম ভাই-বোনদের জন্য সাফল্য বয়ে আনবে। আপনারা আমাদের এই ক্যালেন্ডারটি সংগ্রহ করতে পারেন। আমাদের ক্যালেন্ডারটি তে সুন্দর ভাবে সেহরির সময় সূচি ও ইফতারের সময়সূচী তুলে দেওয়া হয়েছে। এছাড়াও ক্যালেন্ডারটি তে আপনি সতর্কতা মূলক সময় সূচি গুলো দেখতে পাবেন। তাই নিঃসন্দেহে বলা যায় যে আমাদের ক্যালেন্ডারটি আপনাদেরকে সেহরি ও ইফতারের সঠিক সময়সূচী সম্পর্কে জানতে সাহায্য করবে।

আবারো আমাদের সবার জীবনে সফলতা নিয়ে উপস্থিত হলো মাহে রমজান। রমজান মাস আমাদের সবার জীবনে গুরুত্বপূর্ণ একটি মাস। এই মাসের ইবাদতের মাধ্যমে আমরা মহান আল্লাহ তায়ালার কাছে ক্ষমা লাভ করতে পারি। রমজান মাসটি আমাদের মহান আল্লাহ তায়ালার সাথে সুসম্পর্ক স্থাপন করতে সাহায্য করে। এই মাসটি অন্যান্য সকল মাসের মধ্যে শ্রেষ্টতম ও পবিত্রতম একটি মাস। এ মাসের ইবাদত আল্লাহ তায়ালার কাছে সবচেয়ে অধিক প্রিয়। আল্লাহ তায়ালা আমাদের সবাইকে পবিত্র রমজান মাসের উসিলা করে জীবনের সমস্ত গুনাহ মাফ করে দেন। এই মাসটির মাধ্যমে দুনিয়া ও আখিরাতে সফলতা লাভ করতে পারি। তাই এ মাসের ফজিলত থেকে আমাদের বঞ্চিত হওয়া মোটেই উচিত নয়।

কক্সবাজার জেলার সেহরি ও ইফতারের সময়সূচী

অনেকেই আছেন যারা অনলাইনে কক্সবাজার জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ এর ক্যালেন্ডার টি নিয়ে অনুসন্ধান করে যাচ্ছেন তাদের জন্য সুখবর বন্ধুরা আজকে আমরা আপনাদের জন্য কক্সবাজার জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ এর সম্পূর্ণ নতুন একটি ক্যালেন্ডার নিয়ে হাজির হয়েছি। আপনারা চাইলে আমাদের ক্যালেন্ডার টি নিজের জন্য সংগ্রহ করতে পারেন এবং আপনার বন্ধুবান্ধব ও পরিবারের পরিজনদের মাঝে শেয়ার করে দিতে পারেন। কেননা রমজান মাসে অনু পরমানু পরিমাণ দান বা সৎ কাজের মাধ্যমে মহান আল্লাহ পাক আমাদের জীবনে পাহাড় পরিমাণ দানের সওয়াব দান করেন।

এই দানটি হতে পারে কোনো প্রশ্ন সামগ্রী বা সঠিক পরামর্শ অথবা একটি সুন্দর ক্যালেন্ডার। তাই তো আমরা আপনাদের কথা বিবেচনা করে এই ক্যালেন্ডারটি সংগ্রহ করেছি। আপনি আমাদের ওয়েব সাইট থেকে ক্যালেন্ডারটি সংগ্রহ করে শেয়ার করুন এবং আল্লাহ তায়ালার অশেষ সওয়াব লাভ করুন। নিচে আমাদের কক্সবাজার জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ এর ক্যালেন্ডার টি প্রকাশ করা হলো:

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
০১ ০৩ এপ্রিল রবি ৪:২৮ am ৪:৩৪ am ৬:০৯ pm
০২ ০৪ এপ্রিল সোম ৪:২৭ am ৪:৩৩ am ৬:০৯ pm
০৩ ০৫ এপ্রিল মঙ্গল ৪:২৫ am ৪:৩১ am ৬:১০ pm
০৪ ০৬ এপ্রিল বুধ ৪:২৫ am ৪:৩১ am ৬:১০ pm
০৫ ০৭ এপ্রিল বৃহস্পতি ৪:২৪ am ৪:৩০ am ৬:১১ pm
০৬ ০৮ এপ্রিল শুক্র ৪:২৩ am ৪:২৯ am ৬:১১ pm
০৭ ০৯ এপ্রিল শনি ৪:২২ am ৪:২৮ am ৬:১১ pm
০৮ ১০ এপ্রিল রবি ৪:২১ am ৪:২৭ am ৬:১২ pm
০৯ ১১ এপ্রিল সোম ৪:২০ am ৪:২৬ am ৬:১২ pm
১০ ১২ এপ্রিল মঙ্গল ৪:১৯ am ৪:২৫ am ৬:১৩ pm
১১ ১৩ এপ্রিল বুধ ৪:১৮ am ৪:২৪ am ৬:১৩ pm
১২ ১৪ এপ্রিল বৃহস্পতি ৪:১৬ am ৪:২২ am ৬:১৩ pm
১৩ ১৫ এপ্রিল শুক্র ৪:১৫ am ৪:২১ am ৬:১৪ pm
১৪ ১৬ এপ্রিল শনি ৪:১৪ am ৪:২০ am ৬:১৪ pm
১৫ ১৭ এপ্রিল রবি ৪:১৩ am ৪:১৯ am ৬:১৪ pm
১৬ ১৮ এপ্রিল সোম ৪:১২ am ৪:১৮ am ৬:১৫ pm
১৭ ১৯ এপ্রিল মঙ্গল ৪:১১ am ৪:১৭ am ৬:১৫ pm
১৮ ২০ এপ্রিল বুধ ৪:১০ am ৪:১৬ am ৬:১৬ pm
১৯ ২১ এপ্রিল বৃহস্পতি ৪:০৯ am ৪:১৫ am ৬:১৬ pm
২০ ২২ এপ্রিল শুক্র ৪:০৮ am ৪:১৪ am ৬:১৭ pm
২১ ২৩ এপ্রিল শনি ৪:০৭ am ৪:১৩ am ৬:১৭ pm
২২ ২৪ এপ্রিল রবি ৪:০৬ am ৪:১২ am ৬:১৮ pm
২৩ ২৫ এপ্রিল সোম ৪:০৬ am ৪:১২ am ৬:১৮ pm
২৪ ২৬ এপ্রিল মঙ্গল ৪:০৫ am ৪:১১ am ৬:১৯ pm
২৫ ২৭ এপ্রিল বুধ ৪:০৪ am ৪:১০ am ৬:১৯ pm
২৬ ২৮ এপ্রিল বৃহস্পতি ৪:০৩ am ৪:০৯ am ৬:১৯ pm
২৭ ২৯ এপ্রিল শুক্র ৪:০২ am ৪:০৮ am ৬:২০ pm
২৮ ৩০ এপ্রিল শনি ৪:০১ am ৪:০৭ am ৬:২০ pm
২৯ ০১ মে রবি ৪:০০ am ৪:০৬ am ৬:২১ pm
৩০ ০২ মে সোম ৩:৫৯ am ৪:০৫ am ৬:২১ pm

সবশেষে মহান সেই রবের দরবারে একটি চাওয়া দয়াময় আল্লাহ তায়ালা যেন পবিত্র রমজান মাসের উসিলা করে আমাদের জীবনের পূর্বের সমস্ত গুনাহ মাফ করে দেন। আমীন।

Back to top button
Close