Skip to content

বরিশালের সেরা সরকারি স্কুলের তালিকা

বরিশালের সেরা সরকারি স্কুলের তালিকা

বরিশালের সেরা সরকারি স্কুলের তালিকা: পাঠক বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে গুরুত্বপূর্ণ একটি বিষয় সম্পর্কে আলোচনা করব। যে বিষয়টি সম্পর্কে জানার প্রয়োজনীয়তা সকলে রয়েছে। আমাদের আজকের এই আলোচনাকৃত বিষয়টি হচ্ছে বরিশালের সেরা সরকারি স্কুলের তালিকা। আমরা আপনাদের মাঝে আমাদের এই আলোচনার পাশাপাশি আমরা আপনাদেরকে বরিশাল জেলার সরকারি সেরা স্কুলগুলোর তালিকা সহ সকল ধরনের স্কুলের তালিকা প্রকাশ করব। প্রায় প্রতিটি সচেতন অভিভাবক তার সন্তানদেরকে স্কুলে ভর্তি করানোর ক্ষেত্রে সরকারি সেরা স্কুলের তালিকা সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে থাকেন। এক্ষেত্রে আমাদের আজকের এই আলোচনাটির মাধ্যমে আমরা আপনাদেরকে সহায়তা করব। আপনি যদি বরিশালের সেরা সরকারি স্কুলের তালিকা জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে থাকেন তাহলে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। আশা করি আপনারা আমাদের আজকের এই আলোচনাটির মাধ্যমে উপকৃত হবেন।

স্কুল বা বিদ্যালয় হচ্ছে এমন একটি শিক্ষাঙ্গন বা শিক্ষা কেন্দ্র ও শিক্ষা প্রতিষ্ঠান যেখানে একটি শিক্ষার্থীকে পাঠ্যপুস্তক এর পাশাপাশি সকল ধরনের নৈতিকতার শিক্ষা প্রদান করা হয়। প্রতিটি শিক্ষার্থী বিদ্যালয়ে থেকে সুশিক্ষা লাভ করে থাকে এজন্য বিদ্যালয়কে শিক্ষার প্রাণ বলা হয়ে থাকে। বাংলাদেশ সরকার প্রতিটি শিক্ষার্থীর উন্নত ভবিষ্যতের কথা চিন্তা করে বাংলাদেশে প্রতিটি অঞ্চলে অসংখ্য প্রাথমিক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করেছেন। যার সম্পূর্ণ পরিচালনার দায়িত্ব সরকারি মহল করে থাকে। এসব শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে সরকারি বেসরকারি আধা সরকারি ও এমপি ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান। সকল শিক্ষা প্রতিষ্ঠান সরকারের আওতায় পরিচালিত হলেও সরকারি প্রতিষ্ঠানসমূহের প্রতি সরকার অনেক বেশি গুরুত্বপূর্ণ প্রদান করে থাকে। এসব বিদ্যালয়ে একটি শিক্ষার্থীর মেধা বিকাশে সকল প্রকার উপকরণ ও ব্যবস্থায় সরকার প্রদান করে থাকে। দেশে এসব শিক্ষা প্রতিষ্ঠান সীমিত পরিমাণে রয়েছে। এসব শিক্ষাগ্রতিষ্ঠান একটি শিশুর মেধাবিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

বরিশালের সেরা সরকারি স্কুলের তালিকা

বাংলাদেশ সরকার প্রতিটি অঞ্চলে অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করেছেন। ঠিক তেমনি বরিশাল জেলায়ও অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। আজকে আমরা নিয়ে এসেছি বরিশালের সেরা সরকারি স্কুলের তালিকা সম্পর্কিত একটি পোস্ট। আমরা এই পোস্টটিতে বরিশাল জেলায় অবস্থিত সরকারি সেরা সেরা স্কুলের তালিকাটি আপনাদের মাঝে উপস্থাপন করব। অনেকেই বিভিন্ন প্রয়োজনে বরিশাল জেলার সরকারি সেরা স্কুলের তালিকাটি জানার জন্য অনলাইনে অনুসন্ধান চালিয়ে যায় আজকে আমরা এ জন্য নিয়ে এসেছি বরিশাল জেলার সরকারি সেরা স্কুলের তালিকা সম্পর্কিত এই পোস্টটি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে বরিশাল জেলার সরকারি সেরা স্কুলের তালিকাটি সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটির মাধ্যমে আপনাদেরকে বরিশাল জেলার সরকারি সেরা স্কুলের তালিকা সম্পর্কিত সঠিক তথ্য গুলো দিয়ে সহায়তা করব। নিচে বরিশালের সেরা সরকারি স্কুলের তালিকাটি আপনাদের মাঝে উপস্থাপন করা হলো:

বরিশাল: প্রাথমিক সমাপনী ও এবতেদায়ী পরীক্ষার প্রকাশিত ফলাফলের ভিত্তিতে বরিশাল বিভাগে সেরা ১০ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে প্রথম হয়েছে বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

বরিশাল বিভাগের সেরা ১০ শিক্ষা প্রতিষ্ঠান

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে সারা দেশে একযোগে প্রাথমিক সমাপনী ও এবতেদায়ী পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ১ম স্থানে রয়েছে বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় (জিপিএ-৫ পেয়েছে ২০৭ জন এবং পয়েন্ট ৭৩.৯৬)।

২য় ও ৩য় স্থানে রয়েছে বরিশাল জিলা স্কুল (জিপিএ-৫ পেয়েছে ১৪৯ জন, পয়েন্ট-৬৭.৬৫) এবং উদয়ন মাধ্যমিক বিদ্যালয় (জিপিএ-৫ পেয়েছে ২৭ জন, পয়েন্ট-৫১.৩৯)।

এছাড়া ৪র্থ স্থানে রয়েছে পিরোজপুর সরকারি উচ্চ বিদ্যালয় (জিপিএ-৫ পেয়েছে ৫০ জন, পয়েন্ট-৪৬.৩৪)।

৫ম স্থানে রয়েছে পটুয়াখালী সরকারি জুবলী উচ্চ বিদ্যালয় (জিপিএ-৫ পেয়েছে ৫৩ জন, পয়েন্ট-৪৫.৪৬) এবং ৬ষ্ঠ স্থানে রয়েছে পটুয়াখালী সরকারি বালিকা বিদ্যালয় (জিপিএ-৫ পেয়েছে ৫০ জন, পয়েন্ট-৪১.৭৬)।

৭ম স্থানে রয়েছে পিরোজপুরের মঠবাড়িয়া মাদ্রাসা (জিপিএ-৫ পেয়েছে ৩৪ জন, পয়েন্ট-৩৯.৯৩)।

ভোলার সরকারি বালক বিদ্যালয় ৮ম স্থানে রয়েছে (জিপিএ-৫ পেয়েছে ৫৪ জন, পয়েন্ট-৩৯.৬৩) ও সরকারি বালিকা বিদ্যালয় (জিপিএ-৫ পেয়েছে ৩৬ জন, পয়েন্ট-৩৮.৬৩) ৯ম স্থানে রয়েছে।

আর ১০ম স্থানে রয়েছে নগরীর হালিমা খাতুন বালিকা বিদ্যালয় (জিপিএ-৫ পেয়েছে ৩১ জন, পয়েন্ট-৩৮.৩৫)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: