আইপিএল

রাজস্থান রয়েলস প্লেয়ার লিস্ট ২০২২ [Rajasthan Royals Squad] রাজস্থান রয়েলস এর খেলা ও দলটির অধিনায়ক

রাজস্থান রয়েলস প্লেয়ার লিস্ট ২০২২। সম্মানিত পাঠক আজকে আমরা খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে। আইপিএল সংক্রান্ত পোস্ট গুলোর মধ্যে একটি হচ্ছে এটি। আপনারা ইতিমধ্যে বুঝে গেছেন আজকে আমরা এই পোস্টটিতে আইপিএল এর কোন বিষয় সম্পর্কে আলোচনা করব। সুতরাং প্রিয় ভিউয়ার্স এখানে আমরা কথা বলবো আইপিএল এর অন্যতম একটি দল রাজস্থান রয়েলস এর প্লেয়ার তালিকা সম্পর্কে। এছাড়াও দলটির সম্পর্কে বিভিন্ন বিষয়ে আলোচনা করা হবে যেমন এখান থেকে জানতে পারবেন এই দলটির খেলা কবে রয়েছে সেই সাথে দলের অধিনায়ক হিসেবে কে থাকছেন ।

অর্থাৎ রাজস্থান রয়েলস দল সংক্রান্ত এই পোস্টটি সাথে থেকে আপনি দলটির বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পারবেন। যারা এই দলটিকে সমর্থন করে থাকেন তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট হতে চলেছে এটি। এর কারণ পছন্দের দলটি সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পারবেন এখান থেকে একজন সমর্থক হিসেবে অবশ্যই এই সাধারণ বিষয়গুলো সম্পর্কে জানা উচিত। আইপিএল অর্থাৎ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ সম্পর্কে আমরা সকলেই জানি। ক্রিকেট বিশ্বের ইতিহাস গড়েছেন এই টুর্নামেন্ট। বিপুল পরিমাণ অর্থের ব্যয় হয় এই টুর্নামেন্টের। তবে শুধুমাত্র ব্যয় এর দিক গুলো লক্ষ রাখলে হবে না স্পন্সর সহ বিভিন্ন উপায়ে বিপুল পরিমাণ অর্থ আয় হয় এই বিষয়ে আমরা জানি। রাজস্থান রয়েলস দলটি সংক্রান্ত বিভিন্ন তথ্য তুলে ধরা হয়েছে নিচে।

Rajasthan Royals

রাজস্থান রয়্যালস (হিন্দি: राजस्थान रॉयल्स) হলো ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের গোলাপী নগরী খ্যাত জয়পুরের প্রতিনিধিত্বকারী ক্রিকেট দল। আর এখানে এই দলটি সম্পর্কে বিভিন্ন বিষয়ে আলোচনা করা হবে। অনেকেই দলের অধিনায়ক কে রয়েছেন এ বিষয়ে সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন। সুতরাং আইপিএল এর অন্যতম দল রাজস্থান রয়েলস এর অধিনায়ক হিসেবে থাকছেন ইন্ডিয়ার জনপ্রিয় ক্রিকেটার সঞ্জু স্যামসন। ইতিপূর্বে তার অধিনায়ক এর অভিজ্ঞতা রয়েছেন আইপিএলে তিনি একাধিকবার অধিনায়ক হিসেবে ছিলেন। আমরা যদিও এই দলটি সম্পর্কে সাধারণ অনেক বিষয় সম্পর্কে জেনেছি তবে এখন পর্যন্ত এর খেলোয়ারের তালিকা সম্পর্কে জানি না কারা এই দলটিতে খেলবেন। 2008 সাল থেকে এই দলটি আইপিএল খেলে আসছেন তাদের খেলার মধ্য দিয়ে বিপুলসংখ্যক মানুষের মন জয় করেছেন।

রাজস্থান রয়েলস খেলোয়াড় তালিকা

আইপিএলের গুরুত্বপূর্ণ দলটিতে কারা খেলছেন এই বিষয় সর্ম্পকে জানতে আগ্রহী ব্যক্তিগণ এখান থেকে জানতে পারবেন তাদের পছন্দের দলটিতে বিশ্বের কোন ক্রিকেট তারকার অংশগ্রহণ করেছেন। দলের পাশাপাশি অনেকেই খেলোয়াড় দেখে দল নির্বাচন করে থাকেন। অনেকেই রয়েছেন যাদের পছন্দের খেলোয়াড় রয়েছেন যে দলটিকে সেই দলটি সমর্থন করে থাকেন। বিশ্বের সেরা ক্রিকেটার গুলোকে নিয়ে আইপিএল খেলা অনুষ্ঠিত হয় এ বিষয়ে আমরা সকলেই জানি। এক্ষেত্রে সকলের পছন্দের খেলোয়াড় রয়েছেন বর্তমান বিশ্বের যে সকল ক্রিকেট তারকা রয়েছে তারা আইপিএলে অংশগ্রহণ করে । কে কোন দলে খেলছে এই বিষয় সম্পর্কে জানার জন্যই মূলত খেলোয়াড় তালিকা সম্পর্কে অনুসন্ধান করা হয়।

এ কারণেই আমরা আমাদের ওয়েবসাইটটিতে আইপিএলে অংশগ্রহণকারী সকল দলের খেলোয়াড় তালিকা নিয়ে পোস্ট করেছি। আপনারা যারা খেলার তালিকা সম্পর্কে জানতে আগ্রহী তারা অবশ্যই আমাদের ওয়েবসাইটের মধ্য থেকে সকল দলের খেলোয়াড় তালিকা সম্পর্কে জানতে পারবেন । সেই সাথে আইপিএল দেখার সুব্যবস্থা রয়েছে আপনারা চাইলে সরাসরি আইপিএল উপভোগ করতে পারবেন আমাদের ওয়েবসাইটের মাধ্যমে। সুতরাং নিচে আমাদের আলোচিত দলটির প্লেয়ার লিস্ট সম্পর্কে জানিয়ে দেওয়া হচ্ছে।

Rajasthan Royals Squad 2022
Players Name Players Type Country
Yashasvi Jaiswal Batsman India
Karun Nair Batsman India
Rassie van der Dussen Batsman South Africa
Devdutt Padikkal Batsman India
Shimron Hetmyer Batsman West Indies
Sanju Samson (c&wk) WK-Batsman India
Jos Buttler (wk) WK-Batsman England
Dhruv Jurel (wk) WK-Batsman India
Shubham Garhwal Bowler India
Kuldip Yadav Bowler India
Nathan Coulter-Nile Bowler Australia
Navdeep Saini Bowler India
Kuldeep Sen Bowler India
Obed McCoy Bowler West Indies
Tejas Baroka Bowler India
KC Kariappa Bowler India
Yuzvendra Chahal Bowler India
Prasidh Krishna Bowler India
Trent Boult Bowler New Zealand
Anunay Singh All-rounder India
James Neesham All-rounder New Zealand
Daryl Mitchell All-rounder New Zealand
Riyan Parag All-rounder India
Ravichandran Ashwin All-rounder India
Back to top button
Close