Skip to content

সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার| সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার যোগাযোগ নাম্বার ও ভর্তি ফি

সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার

সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার| সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার যোগাযোগ নাম্বার ও ভর্তি ফি: আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধু আশা করি ভাল আছেন। আজকের আলোচনাটি একটি বিশেষ গুরুত্বপূর্ণ বিষয়ের উপর ভিত্তি করে নিয়ে আসা হয়েছে। অনেক ভাইরা রয়েছেন যারা কর্মের জন্য সিঙ্গাপুরে যেতে আগ্রহী অর্থাৎ সিঙ্গাপুরে প্রবাস জীবন শুরু করতে যায় তারা। এক্ষেত্রে সিঙ্গাপুর যাওয়ার পূর্বে সিঙ্গাপুরের জন্য কিছু ট্রেনিং এর প্রয়োজন হয়ে থাকে সেই ট্রেনিং গুলোর বিষয় সম্পর্কে আজকে আলোচনা করব আমরা। বাংলাদেশে বর্তমানে বেশ কিছু সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার রয়েছে এর মধ্যে সেরা ও উন্নত মানের ট্রেনিং সেন্টার গুলোর বিষয় সম্পর্কে আপনাদের মাঝে জানানোর চেষ্টা করব পাশাপাশি এ বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের মাঝে তুলে ধরব যে বিষয়গুলো সম্পর্কে জানার মাধ্যমে আপনি সিঙ্গাপুর যাওয়ার জন্য বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে জানতে পারবেন। প্রতিবছর অসংখ্য মানুষ সিঙ্গাপুরে যাচ্ছেন বিভিন্ন পেশায়। একজন মানুষ ট্রেনিং ছাড়া কখনোই সিঙ্গাপুরে যেতে পারছে না ট্রেনিং পরীক্ষা নিরীক্ষার পরবর্তী সময়ে সিঙ্গাপুর যাওয়ার অনুমতি পায় তারা। তাই স্বাভাবিকভাবেই ট্রেনিং সেন্টারগুলোর মাধ্যমে ট্রেনিং কার্য সম্পন্ন করতে হয়।

আর এই ট্রেনিং সেন্টার গুলোকেই কেন্দ্র করে আজকের আমাদের আলোচনা। আলোচনা সাপেক্ষে আপনাদের মাঝে তুলে ধরা হবে বাংলাদেশের উন্নত মানের ট্রেনিং সেন্টার গুলোর নাম যোগাযোগ নাম্বার পাশাপাশি তারা কতদিনের ট্রেনিংয়ের পর সিঙ্গাপুর যাওয়ার জন্য পরীক্ষায় পাঠান তাদের ট্রেনিং সেন্টারের খরচ সহ সমস্ত বিষয়ে বিস্তারিত জানার জন্য আমাদের আলোচনা সাথে থাকতে হবে আপনাকে। এতে করে আপনি সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার সম্পর্কিত বিষয়গুলো সম্পর্কে সঠিক জ্ঞান অর্জন করতে পারবেন।

বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যাওয়ার খরচ

সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার

সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার হল মূলত সিঙ্গাপুর যাওয়ার পূর্বে যে ট্রেনিং গুলো নেওয়ার প্রয়োজন হয়ে থাকে সেগুলোই ট্রেনিং সেন্টারের মাধ্যমে শেখানো হয়ে থাকে। সুতরাং আপনারা যারা সিঙ্গাপুর যেতে আগ্রহী এক্ষেত্রে সিঙ্গাপুর যাওয়ার পূর্বে আপনাকে ট্রেনিং সেন্টারে ভর্তি হতে হবে এবং নিজেকে সিঙ্গাপুর যাওয়ার জন্য প্রস্তুত করতে হবে। বর্তমান সময়ে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে ট্রেনিং সেন্টার রয়েছে আমরা উদাহরণস্বরূপ হয়ে আপনাকে বলতে পারি । সিঙ্গাপুর সরকারি ট্রেনিং সেন্টার। এছাড়াও রয়েছে সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার সাভার, এই ট্রেনিং সেন্টারটি মূলত সাভারে অবস্থিত আপনি চাইলে সরাসরি তাদের সাথে যোগাযোগ করতে পারেন যোগাযোগের ভিসা সম্পর্কে আমরা অবশ্যই আপনাদের জানানোর চেষ্টা করব। এছাড়া রয়েছে সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার গাজীপুর, এর পাশাপাশি ঢাকা-চট্টগ্রাম খুলনা সহ বিভিন্ন অঞ্চলে সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠিত হয়েছে যেগুলোতে ভর্তি হওয়ার মাধ্যমে আপনি সিঙ্গাপুর যাওয়ার জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত হতে পারেন।

বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যাওয়ার খরচ

সিঙ্গাপুর ওয়ার্ক ভিসার জন্য প্রয়োজনীয়

বিদেশী কর্মী যারা সিঙ্গাপুরে কাজ করেন তাদের নিচে উল্লেখিত প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে হবে:

  • আবেদনকারীর অবশ্যই একটি বৈধ পাসপোর্ট থাকতে হবে।

  • আবেদনকারীর বয়স কমপক্ষে 18 বছর হতে হবে

  • আবেদনকারী শুধুমাত্র কর্তৃপক্ষ কর্তৃক জারিকৃত ওয়ার্ক পারমিটে উল্লিখিত কাজের সুযোগের মধ্যে কাজ করতে পারবেন।

উপরে উল্লেখিত বিষয়গুলো ছাড়াও, সিঙ্গাপুরে কর্মরত বিদেশী কর্মীদের অবশ্যই মেনে চলতে হবে:

  • অন্য কোনও ব্যবসায় অংশ নেবেন না বা তাদের নিজস্ব ব্যবসা শুরু করবেন না।

  • শুধুমাত্র পেশায় এবং ওয়ার্ক পাস বা ওয়ার্ক পারমিট উল্লেখিত নিয়োগকর্তার জন্য কাজ করুন।

  • জনশক্তি মন্ত্রকের অনুমোদন ছাড়া সিঙ্গাপুরের নাগরিক বা সিঙ্গাপুরের মধ্যে বা বাইরে স্থায়ী বাসিন্দা বিয়ে করবেন না।

  • চাকরির শুরুতে নিয়োগকর্তা যে ঠিকানায় সেট করেছেন শুধুমাত্র সেখানেই থাকুন।

  • সর্বদা মূল ওয়ার্ক পারমিট বহন করুন এবং যেকোনো পাবলিক অফিসারের চাহিদা অনুযায়ী পরিদর্শনের জন্য এটি তৈরি করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: