কবিতা

ফিরে পাওয়ার কবিতা উক্তি ও স্ট্যাটাস

সময়ের পরিক্রমায় মানুষের জীবনে না চাইতে অনেক কিছু ফিরে আসে থাকে। যা অনেক সময় মানুষ কল্পনাই করতে পারে না। প্রতিটি মানুষের কাছে তার জীবনে অর্জিত সকল কিছুই বলল অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়। মানুষ মূলত নিজের ইচ্ছা ও অনুভূতিগুলো মূল্য দেওয়ার জন্যই অনেক সময় জীবনে অনেক ত্যাগ স্বীকার করে থাকে। কিন্তু মানুষের সাথে পরিশ্রম ও সাধনা করে অর্জন করা কোন কিছু বিভিন্ন কারণে সময়ের সাথে কিংবা পরিস্থিতির শিকার হয়ে জীবন থেকে হারিয়ে যায়। মানুষের জীবনের এই হারানো কোন কিছু অনেক সময় ফিরে আসে যার আনন্দ একজন মানুষের কাছে অতুলনীয় হয়ে থাকে। কেননা ফিরে পাওয়ার আনন্দ অনুভূতি কখনোই বলে বোঝানো সম্ভব নয়। ফিরে পাওয়ার আনন্দ ও অনুভূতিগুলোকে অনেক কবি তাদের কবিতায় সুন্দর উপমা ও ছন্দের মাধ্যমে তুলে ধরেছে। আমরা আজকে কবি সেই ফিরে পাওয়ার কবিতা ও উক্তি স্ট্যাটাস আপনাদের মাঝে আজকে উপস্থাপন করব যেগুলো আপনাদের সকলকে নিজের জীবনে ফিরে পাওয়ার আনন্দ উপলব্ধি করতে সাহায্য করবে।

প্রতিনিয়ত মানুষের জীবন থেকে সময় সম্পদ অর্থ কিংবা মানুষ হারিয়ে যাচ্ছে। সময়ের সাথে সাথে যেন পৃথিবীর রূপ পরিবর্তিত হয়েছে সেইসাথে মানুষের জীবনের ব্যাপক পরিবর্তন। তাইতো সময় কিংবা পরিস্থিতির কারণে অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি কিংবা বস্তু আমাদের জীবন থেকে হারিয়ে যায়। জীবন থেকে হারিয়ে যাওয়া কোন কিছু যদিও ফিরে আসা নিয়ে আমাদের মনে কোন আশা তৈরি হয় না কিন্তু অনেক সময় নিরাশার মাঝেই আমাদের জীবনে আশার আলো দেখা দেয়। অনাকাঙ্ক্ষিত ভাবে আমাদের জীবনে হারিয়ে যাওয়া কোন কিছু ফিরে আসে যার আনন্দ আমরা বর্ণনা করে বোঝাতে পারি না।

কেননা আমাদের জীবন থেকে সাধারণত প্রিয় মানুষ কিংবা প্রিয় জিনিস গুলোই বেশি হারিয়ে থাকে। আরে প্রিয় মানুষ কিন্তু প্রিয় বস্তু ফিরে পাওয়ার আনন্দ প্রতিটি মানুষের মাঝে সুপ্ত একটি অনুভূতি তৈরি করে। তাইতো কোন কিছু জীবনে ফিরে আসলে কিংবা জীবন থেকে হারিয়ে যাওয়া কোন গুরুত্বপূর্ণ বস্তু গুলো ফিরে পেলে মানুষ অনেক আনন্দ পেয়ে থাকে। মূলত জীবনে মানুষ ফিরে পাওয়ার মাঝেই কোন কিছু মূল্যায়ন কিংবা কদর করতে শুরু করে। কেননা আমরা সময় থাকতে সময়ের মূল্য বুঝতে পারি না যার কারণে কোন কিছুর অভাব পথ আমাদেরকে গুরুত্ব ও মূল্য বুঝতে সাহায্য করে ।

ফিরে পাওয়ার কবিতা

মানুষের জীবনে প্রতিনিয়ত মূল্যবান কোন কিছু হারিয়ে যাচ্ছে আবার অনেক সময় অনাকাঙ্ক্ষিত ভাবে কোন কিছু ফিরে আসছে। প্রতিটি মানুষের কাছে ফিরে পাওয়ার অনুভূতিগুলো জীবনের সবথেকে বেশি খুশি কিংবা আনন্দের হয়ে থাকে। তাইতো অনেক কবি তাদের কবিতায় ফিরে পাওয়ার অনুভূতিগুলো নিয়ে বিভিন্ন ছন্দ ও তুলে ধরেছেন। যেগুলো অত্যন্ত সুন্দরভাবে আমাদের জীবনে কোন কিছু ফিরে পাওয়ার আনন্দ প্রকাশ করতে সাহায্য করে। এজন্যই আমরা আজকে ফিরে পাওয়ার কবিতাগুলো আপনাদের মাঝে উপস্থাপন করেছি যে কবিতাগুলো আপনারা বাস্তব জীবনে আপনার ফিরে পাওয়ার অনুভূতি কবিতার মাধ্যমে প্রকাশ করতে পারবেন।

ফিরে পাওয়ার উক্তি

পাঠক বন্ধুরা আপনারা যারা ফিরে পাওয়ার উক্তিগুলো অনুসন্ধান করে যাচ্ছেন তাদের জন্য আমরা আজকে নিয়ে এসেছি আমাদের প্রতিবেদনে ফিরে পাওয়ার উক্তি সম্পর্কিত পোষ্টটি। আপনারা আমাদের প্রতিবেদন থেকে ফিরে পাওয়ার সকল ধরনের উক্তি সংগ্রহ করে আপনি এই উক্তিগুলো আপনার প্রয়োজনে ব্যবহার করতে পারবেন। আপনার বন্ধুবান্ধব ও সকল পরিচিত মানুষের মাঝে ফিরে পাওয়ার অনুভূতি প্রকাশের এই উক্তিগুলো তাদের কাছে শেয়ার করে দিতে পারবেন। নিচে ফিরে পাওয়ার উক্তিগুলো উপস্থাপন করা হলো:

১. যদি কিছু না পাওয়া নিয়ে আপনি হতাশ হয়ে পড়েন, তখন আপনি আর কখনোই কিছু পাবেন না।

২. আপনি জীবনে যা পেয়েছেন তা নিয়ে গর্বিত হবেন না। বরং যা পান নি তাই নিয়ে চিন্তা করুন, চেষ্টা করুন। একসময় সেটাও পেয়ে যাবেন।

৩. না পাওয়ার বেদনা যার সহ্য হয়ে গেছে, সে আর পাওয়ার জন্য উতলা হয় না।

৪. জীবনে যদি কোনো না পাওয়া থাকে তবে সেটা নিয়ে দুঃখ না করে, বরং শক্তি বানিয়ে নিন। কে জানে হয়তো তার চেয়ে অনেক ভালো কিছুই পাবেন।

ফিরে পাওয়ার স্ট্যাটাস।

পাঠক বন্ধুরা এখন আমরা আপনাদের মাঝে ফিরে পাওয়ার বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরব। আপনারা যারা আপনাদের বাস্তব জীবনে ফিরে পাওয়ার আনন্দ অনুভূতিগুলো সোশ্যাল মিডিয়া স্ট্যাটাসের মাধ্যমে প্রকাশ করার জন্য ফিরে পাওয়ার স্ট্যাটাস গুলো বিভিন্ন ওয়েবসাইট অনুসন্ধান করে যাচ্ছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে আজকের এই প্রতিবেদন সংগ্রহ করলে সকল ধরনের স্ট্যাটাস পেয়ে যাবেন। তাই আর দেরি না করে চলুন আমাদের এই ফিরে পাওয়ার স্ট্যাটাস গুলো দেখে নেওয়া যাক।

৫. ভালোবাসার শ্রেষ্ঠ উপহার হলো ” না পাওয়া”। ওতেই ভালোবাসার সেরা প্রকাশ হয়।

৬. ভালোবাসাই হোক বা অন্য যে কোন কিছু, জোর করে আদায় করার চেয়ে বরং না পাওয়াই ভালো।

৭. আমি আমার না পাওয়াটা সযত্নে লুকিয়ে রাখি। কারণ ওটা আমার সবচেয়ে নরম স্হান। ওখানে কেউ আঘাত করলে সহ্য করার ক্ষমতা আমার নেই।

৮. না পাওয়া মানেই ব্যর্থতা নয়, হতে পারে সেটাই আপনার হাজারো সফলতার শুরু।

৯. যে পাওয়া তোমাকে অহংকারী, অমানুষ করে তোলে সে পাওয়ার চেয়ে না পাওয়াই বরং ঢের ভালো।

১০. পৃথিবীতে কোনো কিছুই ফ্রি তে পাওয়া যায় না, শুধু মায়ের ভালোবাসা ছাড়া।

১১. না পাওয়াটাই ভালোবাসার চূড়ান্ত পরিণাম, মাঝের এই প্রেম হলো শুধু অনুভূতির আস্ফালন।

১২. সবসময়ই কি সব আশা পূরণ হয়? মাঝে মাঝে না পাওয়ার মাঝেও থাকে প্রাপ্তির চেয়ে বড় আনন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button