ইসলামিক

চট্টগ্রামের আজকের ইফতারের সময় । আজকের সেহরি ও ইফতারের সময় চট্টগ্রাম ২০২২

চট্টগ্রামে আজকে কখন ইফতার হবে ? অনেকেই এই বিষয়ে সম্পর্কে জানতে আগ্রহী হয়েছেন এ ক্ষেত্রে অনলাইনে অনুসন্ধান করছেন। তবে এই বিষয়ের উপর ভিত্তি করে নির্দিষ্টভাবে লিখেছেন এমন কোন ওয়েবসাইট নেই তাই আমরা এই বিষয় সম্পর্কে জানার পর আগ্রহের সাথে চট্টগ্রাম জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত তালিকা থেকে প্রতিদিন আজকের অর্থাৎ প্রতিদিনের সেহেরির সময় ও ইফতারের সময় আলাদাভাবে প্রদান করব এখানে। সুতরাং চট্টগ্রামের সকল ব্যক্তিদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে এই পোস্টটি। বিশেষভাবে যারা রমজান মাসের সিয়াম পালন করবেন সিয়াম পালনে আগ্রহ রয়েছে তাদের জন্য বিশেষভাবে এই পোস্টটি লেখা হয়েছে। সময়সূচির গুরুত্ব সম্পর্কে আমরা সকলেই জানি বিশেষ করে ইফতারের সময়সূচি। তাইতো আমরা পৃথকভাবে আপনাদের বোঝার সুবিধার্থে প্রয়োজনীয় তথ্যগুলো প্রদান করব।

জনসংখ্যার দিক থেকে চট্টগ্রাম রয়েছে দ্বিতীয় স্থানে। অনেক সংখ্যক মানুষ বসবাস করেন চট্টগ্রামে। যেহেতু বাংলাদেশে হচ্ছে একটি মুসলিম দেশ। সেক্ষেত্রে সামান্য কিছু ভিন্ন ধর্মের মানুষ এবং সকলেই মুসলমান ধর্ম অবলম্বন করে রয়েছেন। এক্ষেত্রে রমজানের সিয়াম পালনে আগ্রহি ব্যক্তিগণ রমজানের সময়সূচী সম্পর্কে অনুসন্ধান করছেন। যেহেতু জেলাভিত্তিক রমজানের সময়সূচী আলাদা হয়ে থাকে তাই জেলাভিত্তিক অনুসন্ধান করছেন অনেকেই। তাইতো আমরা জেলা ভিত্তিক তথ্য দিয়ে আপনাদের সহযোগিতায় আগ্রহ প্রকাশ করেছি। আপনাদের প্রয়োজনীয় তথ্য নিচে তুলে ধরা হয়েছে আমাদের সাথে থেকে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করবেন বলে মনে করছি।

চট্টগ্রামের আজকের ইফতারের সময়

চট্টগ্রামের আজকের ইফতারের সময় সম্পর্কে জানতে আগ্রহী ব্যক্তিগণ অবশ্যই আমাদের সহযোগিতায় জানতে পারবেন। সুতরাং আপনারা যারা এ বিষয়ে সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটে অবস্থান করছেন তারা সঠিক ওয়েবসাইটে অবস্থান করছেন। অবস্থানরত ভাবে আমাদের সাথে থাকলে আপনি চট্টগ্রামের সেহরি ও ইফতারের সময়সূচি পাশাপাশি আরও বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পারবে। তবে আমরা শুরুতেই আপনাদের আজকের ইফতারের সময় দিয়ে সহযোগিতা করব। আপনারা যারা আজকে সিয়াম পালন করছেন ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে আগ্রহী এ ক্ষেত্রে অনলাইনে অনুসন্ধান করেছেন। তারা আমাদের সাথে থাকুন আমরা নিচে আপনাদের সহযোগিতায় সেহরি ও ইফতারের সময়সূচি উল্লেখ করছি।

সেহরি ও ইফতারের সময়সূচি চট্টগ্রাম

সেহরি ও ইফতারের সময়সূচি দুটি বিষয়ে গুরুত্বপূর্ণ রোজাদার ব্যক্তি দের জন্য । তাইতো আমরা এই পোস্টটিতে দুটি বিষয় সুন্দরভাবে উপস্থাপন করছি আমরা আপনাদের সুবিধার্থে একটি তালিকা তৈরি করেছে যেখানে এই দুইটি বিষয় পাশাপাশি প্রদান করা হয় থাকবে। এর ফলে আপনি ক্রমান্বয়ে রমজান মাসের প্রত্যেকটি সিয়ামের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে পারছেন এখান থেকে। বিষয়টি সত্যিই সুন্দর হয়েছে আপনারা নিচের তালিকা দেখলে বুঝতে পারবেন কততম রোজা কোন সময় সেহেরি এবং ইফতারের বিষয় সম্পর্কে জানতে নিচের তালিকা সর্বনাশা করছি আপনি নিচের তালিকা থেকে আপনার প্রয়োজনীয় তথ্য খুব সহজেই খুঁজে নিতে পারবেন।

নং তারিখ দিবস সেহরির
শেষ সময়
ইফতারের
সময়
১ * ৩ এপ্রিল রবিবার ৪:২৫ ৬:১১
৪ এপ্রিল সোমবার ৪:২৪ ৬:১১
৫ এপ্রিল মঙ্গলবার ৪:২২ ৬:১২
৬ এপ্রিল বুধবার ৪:২২ ৬:১২
৭ এপ্রিল বৃহস্পতিবার ৪:২১ ৬:১৩
৮ এপ্রিল শুক্রবার ৪:২০ ৬:১৩
৯ এপ্রিল শনিবার ৪:১৯ ৬:১৩
১০ এপ্রিল রবিবার ৪:১৮ ৬:১৪
১১ এপ্রিল সোমবার ৪:১৭ ৬:১৪
১০ ১২ এপ্রিল মঙ্গলবার ৪:১৬ ৬:১৫
নং তারিখ দিবস সেহরির
শেষ সময়
ইফতারের
সময়
১১ ১৩ এপ্রিল বুধবার ৪:১৫ ৬:১৫
১২ ১৪ এপ্রিল বৃহস্পতিবার ৪:১৩ ৬:১৫
১৩ ১৫ এপ্রিল শুক্রবার ৪:১২ ৬:১৬
১৪ ১৬ এপ্রিল শনিবার ৪:১১ ৬:১৬
১৫ ১৭ এপ্রিল রবিবার ৪:১০ ৬:১৬
১৬ ১৮ এপ্রিল সোমবার ৪:০৯ ৬:১৭
১৭ ১৯ এপ্রিল মঙ্গলবার ৪:০৮ ৬:১৭
১৮ ২০ এপ্রিল বুধবার ৪:০৭ ৬:১৮
১৯ ২১ এপ্রিল বৃহস্পতিবার ৪:০৬ ৬:১৮
২০ ২২ এপ্রিল শুক্রবার ৪:০৫ ৬:১৯
নং তারিখ দিবস সেহরির
শেষ সময়
ইফতারের
সময়
২১ ২৩ এপ্রিল শনিবার ৪:০৪ ৬:১৯
২২ ২৪ এপ্রিল রবিবার ৪:০৩ ৬:২০
২৩ ২৫ এপ্রিল সোমবার ৪:০৩ ৬:২০
২৪ ২৬ এপ্রিল মঙ্গলবার ৪:০২ ৬:২১
২৫ ২৭ এপ্রিল বুধবার ৪:০১ ৬:২১
২৬ ২৮ এপ্রিল বৃহস্পতিবার ৪:০০ ৬:২১
২৭ ২৯ এপ্রিল শুক্রবার ৩:৫৯ ৬:২২
২৮ ৩০ এপ্রিল শনিবার ৩:৫৮ ৬:২২
২৯ ১ মে রবিবার ৩:৫৭ ৬:২৩
৩০ * ২ মে সোমবার ৩:৫৬ ৬:২৩

চট্টগ্রামের রমজানের ক্যালেন্ডার

চট্টগ্রামের রমজানের ক্যালেন্ডার সম্পর্কে জানতে আগ্রহী ব্যক্তিগণ এখান থেকে আপনার প্রয়োজনীয় তথ্য জানতে পারবেন। বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন সর্বপ্রথম রমজানের ক্যালেন্ডার তৈরিতে আগ্রহ প্রকাশ করেন এক্ষেত্রে পরবর্তী সময়ে জেলাভিত্তিক রমজানের ক্যালেন্ডার পৃথক ভাবে তৈরি করে থাকেন অনেকেই। এক্ষেত্রে আমরা কি অনলাইন ক্যালেন্ডার আপনাদের সামনে উপস্থাপন করেছি আপনার ইতিমধ্যেই সেটা সম্পর্কে জানতে পেরেছেন । নিচে চট্টগ্রাম জেলার রমজানের ক্যালেন্ডার টি প্রদান করা হয়েছে আবারও। আপনি এখান থেকে ওই বিষয় সম্পর্কে জেনে নিতে পারেন।

Back to top button
Close